সন্ধা লগনে আষাঢ় গগনে
যে বৃষ্টি ঝরে ক্ষণে ক্ষণে-
সেই বৃষ্টি ঝরছে অবিরত
আমার এই নিঃস্ব জীবনে।
ফাগুনের কষ্ণচুড়ার ফুলে
চৈত্রের কাঠ ফাটা দুপুরে
এক পশলা বৃষ্টি আসবেনা
আমার এই নিঃস্ব জীবনে।
কত ফুল ক্ষয়ে যায়
ফলের মাঝে রয়ে যায়
নতুন জীবনের আশায় আশায়
সে আশা আসবেনা আমার জীবনে।


(কাব্যগ্রন্থ: গীতি সঞ্চালন)