স্মৃতি কেন কাঁদায় আমাকে
যতোবার  ভুলে যেতে চাই যে তাকে-


আমার জীবনের ভুলের মাশুল
দিয়ে যেতে হবে আমাকে আজীবন।


আমি তো জীবনে কত সুখী ছিলাম
আজ কেন দুখের সাগরে ভাসলাম
বিষের জ্বালা নিয়ে এ শুন্য বুকে
আমি যে মরছি পড়ে ধুকে ধুকে
এ পোড়ার জ্বালা কখনো শেষ না হবে।


কত না সুখের আশায় বেঁধে ছিলাম ঘর
জানা ছিলনা সবি মরীচিকা বালুচর
পান করেছি আমি অমৃত ভেবে সাগরের জল
আমার জীবন জন্ম হয়েছে তাই বিফল
জানি আমি নিঃস্ব হব অজানা শোকে।


(কাব্যগ্রন্থ: গীতি সঞ্চালন)