তাঁরা সব যায়, তুমি আস কেন, কেন তুমি এসেছ ধরায়?
বিস্তৃত পাপালয়ে স্বর্গ হতে আসিয়া শিশু,কিছু বলেনা
কারে যেন খোঁজে,এদিক সেদিক উর্দ্ধপানে চায়।
তুমি জাননা -তাই এসেছো , স্বেচ্ছায় ? না পাঠিয়েছে কেউ?
তুমি কাদঁ ? না কেউ কাদাঁয়?
স্তুপিকৃত জঞ্জালে পথগুলো আজ দুর্গন্ধময়,
পোশাক ময়লাবৃত, অর্ন্তবাগ পুষ্পশূন্য
অমাবস্যার গাঢ় কালো পূর্ণ হতাশায়।
তুমি এসেছ, এনেছ কি সোডিয়াম স্টিয়ারেট?
নাকি, এ জঞ্জালাবৃত মঞ্চে, ময়লাবৃত পোশাকে
করবে অভিনয় ?