এন. এ. জুবাইর মাহমুদ

এন. এ. জুবাইর মাহমুদ
জন্ম তারিখ ১২ অক্টোবর ১৯৯৯
জন্মস্থান কক্সবাজার , বাংলাদেশ
বর্তমান নিবাস কক্সবাজার , বাংলাদেশ
পেশা ছাত্র
শিক্ষাগত যোগ্যতা ব্যাচেলর অব আর্টস ( অনার্স -ইংরেজি )
সামাজিক মাধ্যম Facebook   Twitter   LinkedIn  

জুবাইর মাহমুদ, একজন বাংলাদেশি শিশু সাহিত্যিক, কবি ও লেখক, উদ্যমী, সাহসী, সাংগঠনিক ও সামাজিক তরুন উদ্যোক্তা হিসেবে পরিচিত । ১৯৯৯ খ্রিষ্টাব্দের ১০ই অক্টোবর তিনি বাংলাদেশে পৃথিবীর বৃহত্তম সমুদ্র সৈকত নগরী কক্সবাজার জেলার সীমান্তবর্তী উপজেলা টেকনাফে জন্মগ্রহন করেন । প্রাতিষ্ঠানিক পড়াশুনা বলতে মুলত জাতীয় বিশ্ববিদ্যালয়ে ইংরেজি বিভাগ থেকে স্নাতকে পড়াশুনা করেন। তিনি একজন যুববান্ধব, নারীবান্ধব উদ্যোক্তা এবং তিনি মাঠ পর্যায়ে মানবতার কাজ ও ব্যাবহারিক জ্ঞান অর্জন এবং উপলব্ধি করতে পেশাগতভাবে কাজ করার সুযোগ হয় বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের সংগঠন যেমনঃ ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশন (ডব্লিউওএইচও), ওয়ার্ল্ড ভিশন, ব্রাক, কোডেক ইত্যাদি । মানবতার এসব কাজ করার পর থেকে এই কাজকে আরো টেকসই ও বেগবান করতে সংস্থা প্রতিষ্ঠা করেন যার নাম “ হিউম্যানিট্যারিয়ান এনহ্যান্সমেন্ট এইড ফর রেজিলিয়েন্ট ট্রান্সফরমেশন-হার্ট” যা সংক্ষেপে হার্ট বাংলাদেশ হিসেবে পরিচিত । এজন্য তিনি বিভিন্ন পদক যেমনঃ এসডিজি হিরো, বেস্ট ক্যাডেট, দক্ষ সংগঠক, যুব ফেলো সহ যথাযথ মর্যাদা ও পুরষ্কারপ্রাপ্ত হয়েছেন ।

এন. এ. জুবাইর মাহমুদ ২ বছর ৪ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে এন. এ. জুবাইর মাহমুদ -এর ১টি কবিতা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
৩০/১০

এখানে এন. এ. জুবাইর মাহমুদ -এর ১টি আলোচনামূলক লেখা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
১৫/১২

তারুণ্যের ব্লগ

এন. এ. জুবাইর মাহমুদ তারুণ্য ব্লগে এপর্যন্ত ১টি লেখা প্রকাশ করেছেন। তাঁর তারুণ্যের সর্বশেষ ১টি লেখার লিঙ্ক নিচে পাবেন।