১)
অব্যক্ত ছবি
স্মৃতির পর্দাজুড়ে
জ্বালা ধরায়।
২)
তাপ শরীর
মনের কি আয়না?
কখনোই না।
৩)
কি দরকার?
ফুসফুস ছেঁড়ার
পুরনো পথে।
৪)
তুমি না নারী
পাশাখেলা মানায়
শূন্য খাঁচায়।
৫)
ক্ষুধার জ্বালা
ফানুসের আলোতে
পূর্ণ কি হয়?
৬)
কথার জালে
স্বপ্নের অপমৃত্যু
ঘনিয়ে আসে।
৭)
হড়পা বানে
কাঁচের স্বর্গে
ভিসুভিয়াস জাগে!
----------------------------
৮/১০/২০২০-অবুঝ মন-