।।মালামাল।।
                   ।।নরেশ বৈদ্য।।
------------------------------------------
খেলা জমে উঠেছে,আক্রমণ পাল্টা আক্রমণ চলছে লড়াই
ঝুড়ি ঝুড়ি ফুলঝুরি মিথ্যা ফোয়ারার মেকি সানগ্লাসের বড়াই
এদিকে শিওরে সমন,বেরিয়ে পড়েছে কঙ্কাল আছে যত
না কোনো কল্প কাহিনী নয়,বাস্তব 'আমরা সকলে মৃত'
উৎসব-মোৎসব আমেজ দোলা,ভেজাল গুড়ের বসেছে মেলা
দাতা কর্ণের দান খয়রাতি খেলা,চলছে ভাসানো ভেলা
ঘূর্ণিঝড় চোখে পড়ে না,শকুনেরা যে এক একটি দিকপাল
শুধু চেয়ে থাকে ভাগাড়ের ভাগাভাগিতে,হতে চায় মালামাল
---------------------------------------------
১০/৮/২০২০-
---------------------------
এ কোন সমাজ?
     -অবুঝ মন-
-----------------------
গলেতে লোহার ফাঁস
দেহে নেই শ্বাস
বলে লোকে লাশ
প্রেতাত্মার বসবাস
এ কেমন কুলীন ছায়া?


পচা গলা দেহ
যেন নগ্ন সারমেয়
টেনে টেনে তোলা হলো
বল হরি বলো
সে সব কোথায়?


শববাহী গাড়ি
মৃত্যু-মিছিল সারি
অমানবিক পাচার কারী
ছিলো কি খুব দরকারী?
এ কেমন খেলা?
-----------------------------------
     -১১/৬/২০২০- অবুঝ মন-