ফাগুন দোলায় যে জানালা খুলে গেলো
রামধনু রঙের উজ্জ্বল মহিমায়
সেই প্রেমেরই নিয়ন সবুজ দ্বীপে
কখনো কি নোনা মরিচীকা শোভা পায়?
নতুন আলোর ইতিহাস গায়ে মেখে
ভ্রমরী বেরিয়ে পড়ে খোলা হাওয়ায়
ডোমেরা ধরলো ঘিরে কোলাহল স্রোতে
শুনেই ভিতরে হু হু করে জ্বলে যায়।


তবুও এই বিকেলে হৃদে পদ্ম ফোটে
অলীক সোনালী স্বপ্নের দীপ্ত ছটায়
কলম খুঁজে নেয় মুক্তির কামরাঙা
সাগরের ঢেউ খেলে,পাখি গান গায়
অলব্ধ মায়াভরা সীমান্তে ভরে যায়
বর্ণের উজ্জ্বল শিখা,কবিতার চারা।
------------------------------------
১৬/১১/২০২০-অবুঝ মন-