মনে কর যেন ভাসছ তুমি
একটা গভীর সমুদ্রের নোনাজলে---  ক্লান্ত --একা--


যেখানে ধূসর অতীতের ঢাকনায় আবৃত তোমার মনন তলদেশ।


এবার ছিপ ফেল,
শিকারে দৃষ্টি মেলো ।


একটা, দুইটা ।তিনটা থেকে উঠে আসবো আমি ।
মৎস্য -কুমারীর বিউবেলে কোমল সূরে শিহরিত করবো ।
তোমার লোমকূপের কোনায় কোনায় জমে থাকা ধুলো ,
উড়িয়ে নেবো মুঠো মুঠো চন্দনে ।


তারপর শুধু নিস্তব্ধতা ,
মাঝ সমুদ্রে ক্লান্ত মাঝির বুকে -
একটা রক্তাক্ত মৎস্য-মায়ের কাকতালীয় আর্তনাদ ।