একদিন সমুদ্রে যাব
হাওয়ার শরীর শাদা মেঘের পাহাড়ে তুলবে ঝড়
শ্যামলের বুকে কমলার স্পর্শে সূর্যরশ্মি অবাধ অনঢ়
ক্লান্ত, ক্ষীন নক্ষত্রের ন্যায় অদূরে শুনবো সমুদ্রের স্বর
       অন্ধ মৃত স্বপ্নটাকে সেদিন কাছে পাব
                 একদিন সমুদ্রে যাব ।
সমুদ্রজল তার নীল ঢেউয়ের গোপন প্রেমে ভাসাবে সব
জলের গন্ধে মাতাল অঘ্রানের ঝড়ে থামবে জীবনের কলরব
ম্লান গুঞ্জরনে নিঃশব্দে বিলীন হবে বিষন্ন আর রিক্ত অনুভব
     করুন রুক্ষ চুলে সেদিন তার ছোঁয়া পাব
                 একদিন সমুদ্রে যাব ।