এতটা অবহেলা দেখিও না,
এমন সুকঠিন নিরাসক্তি, এমন অকারন উপেক্ষায়
উড়িয়ে দিওনা তোমার জন্য এত নিরুপায় ভালবাসা,
তোমার কালবৈশাখী অনুভূতির তোড়ে-
নিরাকার প্রণয়ের এমন অকৃত্রিম বন্ধন
ভাসিয়ে দিওনা অন্তরে বহমান নদীর স্রোতে।
আমার চোখের তারায় ক্রমশ ক্ষুদ্র হয়ে যাওয়া আকাশ,
শুধু তোমার জন্য অতিক্ষুদ্র হওয়া পৃথিবীকে-
সীমার আড়ালে বন্দী ভেবে ভুল করোনা,
তোমাকে ঘিরে আমার ও আছে নির্ভেজাল মায়ার বৃত্ত,
যার পরিধি আর ব্যসের অনুপাত দিয়ে
তুমিও পাবে 'পাই' এর মত রহস্যময়-
অসীম ভালবাসার সন্ধান,
এমন দুরন্ত প্রমত্ততার হৃদস্পন্দনটূকু
কালের গহ্বরে বিলীন করে কবিতাকে ভালবাসতে শিখিওনা
জাননা বুঝি, কবিতাকে যারা ভালবাসে
তাদের বড় বেশী কষ্ট, বড় তীব্র দুঃখবোধ।