ছন্দ তুলে অন্ত্য মিলে
     লিখলে তুমি কি?
           বাক্য দোলে বিভেদ ভুলে
                 কাব্য কথন লিখি।


একটি বাণী অমর হবে
     স্মৃতি হয়ে পাতা,
           কবি-কবিরা অমর করবে
                 ওয়েব বাংলা-কবিতা।


এখন বুঝি সময় হলো
     শোনাতে কিছু বানী,
          এমন দিনে এসেছি মোরা
                 কেউ নেই কাব্য রাণী।


যেথায় যাবে ভিন্নমনা
    এক গুচ্ছ নিরাশা,
          কাব্য লেখায় আলোক দিব
                 বাংলা-কবিতার ভালবাসা।


যান্ত্রিকতা হারিয়েছে সব
    প্রকৃতির ভাব প্রকাশ,
           হাতের মুঠোয় দুনিয়া দেখে
                  কবিতাকে করেছে ইতিহাস।


চাইনা আমি এমন কিছু
     কবি হয়ে পাই ব্যথা,
           এমন কাব্য লিখবে হবে
                  রবে বাংলা-কবিতা।