কবিতা লেখা বুঝিনা আমি
কোন লেখাটা বেশি দামি?
ছন্দ লাইনে মন্দ হয়না
গদ্য লাইনে মিল খুজিনা।
লেখার মাঝে ভাষা কি তব
লিখতে পারলেই কবি হব?


ভাবনা আমার এমন কিছু
পাঠক আমায় ছারবে না পিছু
লিখবো না আর সবার মত
কবিতার ভাষা করে ক্ষত
পাঠক যেন মুখ না ফেরায়
কাব্য লেখায় মনে ভয়।