কাব্য রসে ভাগ্য বসে
কবিতা হয় কলম খাতায়,
আমিও এমন লিখবো ভাবি
থাকবে লেখা পাঠ্য পাতায়।


ছাত্র সেজে দেখবো সেথায়
আমি কেমন কবি ?
অন্যেরা সব দেখবে ভাবি
আঁকবে আমার ছবি।


পড়ার মাঝে বইয়ের ভাজে
প্রশ্ন হবে কত আর ?
আলোচনা হবে শিক্ষক যবে
আমায় নিয়ে সমাচার।


কবি হবো স্বপ্ন আমার
বুকের মাঝে দেয় দোলা,
ছেরা কাগজ আর খালি কলমে
কাব্য লেখায় আমি একেলা।