পারিনি তাই পারবো না
এমন কথায় হারবো না
যাবো লিখে কাব্য,


যদিও না হয় ছন্দ রীতি
চেষ্টা করায় কিসের ভীতি
অযথা কেন ভাব'বো।


শেখার জন্য গ্রন্থ পাঠের
খেলার জন্য পূর্ণ মাঠের
ইচ্ছে যদি থাকে,


তবেই হবে কাব্য লেখায়
নতুন ভাবনা ছন্দ শেখায়
সাহিত্যের ঐ বাঁকে।