গুটি কয়েক কবি আছেন
লেখেন তারা ভালো,
প্রশ্ন আমার তারাই কেন ?
জ্বালাবেন শুধু আলো।


এই বাংলার প্রান্তরে সব
শ্যামল ছায়ার ছবি,
কবির হাতে কলম হাসুক
আলোক প্রভার রবি।


কবি নজরুল, জসীমউদ্দিন
রবীন্দ্রনাথের লেখা,
পাঠ্য বইয়ে অদ্য কালেই
শেষ হয়েছে দেখা।


সব কবিরা মনের ভাবে
লিখতে চায় সব,
আমি বলবো সাহিত্য রূপে
হয় যেন অনুভব।


ভাবনা তোমার লিখবে তুমি
নব চেতনায় আসো
মনের ভাবের প্রকাশ ঘটিয়ে
সাহিত্যকে ভালবাস।