বাংলা কবিতার পাতায় আজ
পঞ্চাশে পেল কাব্য প্রকাশ,
হারানোর ভয়ে বুকে কাঁপন
যদি হয় আমার সর্বনাশ ।


ভিতু মনে প্রশ্ন অনেক বুঝি
উত্তর দেবার কেউ কি আছে?
ভালবাসার বাঁধন বাংলা-কবিতায়
থাকে যেন স্বারাক্ষণ আমার কাছে।


এমন পঞ্চাশ বুঝি অনেকের হয়
হয়তো আমার মত নয় অন্য কারো,
কার-বা কাব্যে নয়, কার-বা সংখ্যায়
কাউকে বলতে পারিনা আমার হাতটি ধরো ।


লেখা হয়তো পেরিয়ে যাবে কাল
হবে পরিবর্তন, ভেঙ্গে যাবে অতীতে থাকা।
বুড়ো দেখাবে রোগা-সোগা পঞ্চাশের বৃদ্ধাকে
হবে হয়তো সালমানকে পঞ্চাশে বালক ডাকা।


আমার লেখা কি আর ভালো লাগবে?
নতুন প্রজন্মের ২০৫০ সালের যারা
কবিতার পাতা কি সময় সংক্ষেপ হয়ে যাবে?
বিরক্তি বলে ধিক্কার কি দেবে তারা ?