ক্লান্তি মাঝে বেজায় আরাম
পেয়ে যাই যদি বিশ্রাম
একটু লিখি মনের কথায়
নানান কাব্য আশে মাথায়


দুটি লাইনের ছন্দ বেশ
লেখার আগেই হারিয়ে শেষ
লিখবো কাজে নেই খাতা
মনের লেখায় নেই পাতা।


এমন কবি কতই আছে
ছন্দ লাইন থাকে কাছে
হয়না যার কবি হওয়া
হারিয়ে ফ্যালে ছন্দ পাওয়া ।


আমার বুঝি এমনই হলো
কত কবিতা খেই হারালো
লিখবো আরও ভেবে রাখি
প্রকৃতি আর পশু পাখি।


এখন আর সময় নেই
কর্ম কাজে ব্যস্ত হই
কবে কখন ছুটি পাবো
মনে মনে কবিতা লিখবো ?


লিখবো কবিতা ভালবাসার
মনের মানুষ কাছে পাবার
আশায় থাকি এই ভেবে
আমার কবিতা কে পড়বে ?