আধুনিক যুগে আধুনিক কবিতা লেখা হবে না তা কি হয়! অবশ্যই না
তবে আধুনিকের নামে কি আমরা কবিতাকে হারিয়ে ফেলছি গল্পের মাঝে?
গদ্য কবিতা হচ্ছে আধুনিকতার মুল কারিগর তবে আধুনিক কবিতা কতজন কবি বোঝেন ?
কবিতা আকারে ছন্দ ও অন্তমিল ছাড়া সব লেখাই কি গদ্য কাব্য না শুধু গদ্য গল্প ?


# যেমন পুরনো দিনের একটা চিঠি যে কেউ আধুনিকের নামে কবিতা বলে চালিয়ে দিতে পারেন, তবে কি ঐ চিঠি আধুনিক কবিতা হবে ? না কি চিঠি কাব্য হবে ?


ধরুন একটা ঘটনা রচনার মতো করে লিখে গেলাম এবং এর মাঝে রহস্য, রম্য ও রুপক দিলাম কিন্তু ছন্দ বা অন্তমিলের বালাই নাই সে ক্ষেত্রে কি ধরে নিবো ?


এই সব প্রশ্ন প্রতিনিয়ত মাথায় ঘুরপাক খায়, উত্তর মেলা যে দায়!
এতো সব কবির মাঝে নিজেকে খুঁজতে করি যে হায় হায়।