(প্রতি পর্বে ১০ জন কবিকে নিয়ে লেখা হবে, আজ আপনার নাম না থাকলেও আগামিতে হয়তো দেখতে পাবেন)


প্রথমে ধন্যবাদ জানাই বন্ধু সফিকুল
এই শরতে কি দেবো তোমায় আছে শুধু ফুল
তোমাকে জানাই আন্তরিক সালাম
তোমার জন্যই এ পাতায় আমার নাম।


প্রিয় কবির তালিকা এতো ছোট নয়
নরেশ বৈদ্য কাব্য পাতায় মন করেছে জয়
লেখায় তার হয় ছন্দের সুনির্মল আবেশ
মন্তব্য করায় কখনো করেনা ভাগশেষ।


পারমিতা অনুরাধায় নামের শিল্প সৃষ্টি
শরৎ সাদা মেঘে মাঝে মাঝে বৃষ্টি
লেখার কলমে তার দারুন ভাবনা
প্রিয় কবি দিদির কত কি করিব বর্ণনা।


স্বপ্ন সময়ে যার লেখা কাব্য ভালো
মণীষ তাহার নামে চাঁদে জ্বেলে আলো
সমসাময়িক লেখা যার মনে দেয় দোলা
বাংলা কবিতায় কভু যায় না'কো ভোলা।


হিমাংশু আচার্য কবিকে জানাই শ্রদ্ধা
সুন্দর লেখায় মনে হয় অপার বোদ্ধা
কেন তুমি আসনি আগে বাংলা কবিতার পাতায়
নাকি ছিল না লেখা কবিতা তোমার খাতায়।


মোঃ কামরুল আহসান কবিতার সম্মান
ধীরে ধীরে লেখা লেখি কলমের জয়গান
বরিশালে ইলিশে দখিনা বাতাসে হাঁসি
সাহিত্য পাতায় পাতায় তার গ্রাম ভালবাসি।


শাহনাজ সুলতানা অধরা
শত কবিতা যাহার নামে পেয়েছে প্রকাশ
ভালো লেখায় জুরিভার নেই অবকাশ
বনের রাজ্যে বসবাস যেথায় টাইগার বাঘেরা।


Sumon ভালো মন লেখে আরও ভালো
আরও চাই লিখুক ভাই জ্বালুক সাহিত্যে আলো
পাঠক বনে গেছি তাহার কিছু না জেনে
তাহার কাব্য পাঠে উতলা মন হয় চনমনে।


শিক্ষকতা পেশায় নিমজ্জিত হিরণ্ময় ঘোষ
জীবন খুঁড়ো ছদ্ম নামে করিয়া পরিতোষ
লেখার ছোঁয়ার করেছে ধন্য বাংলা কবিতা
অনন্য কাব্য মালায় হারাবে না তার পাতা।


সহস্র কাব্য মালায় উজ্জল ফারহাত আহমেদ
যাহার মাঝে নাই ধনী গরীবে বিভেদ
কলম যাহার চলে অশ্ব দুরবার গতি
মনের গহিনে আমার সালাম তাহার প্রতি।