(প্রতি পর্বে ১০ জন কবিকে নিয়ে লেখা হবে, আজ আপনার নাম না থাকলেও আগামিতে হয়তো দেখতে পাবেন। এখন পর্যন্ত ২০ জনকে নিয়ে লেখা হয়েছে )


শ. ম. শহীদ ব্যবসায়িক ব্যস্ততার মাঝে
দীর্ঘ সময় পার বাংলা কবিতার কারুকাজে
সহস্র কাব্য মালা করেছো ছন্দ শব্দ অভিধান
প্রথমে জানাই তোমায় আমি বিনম্র সম্মান।


অপরাজিত কবি তুমি ফয়েজ উল্লাহ রবি
অপার বাংলায় তোমার কাব্য কথন রবে
স্মৃতির পাতায় পাঠক তোমায় খুঁজে বেড়াবে
অমর হয়ে থাকবে তুমি হৃদয়ে একে ছবি।


দীপ্তি রায় তোমার কাব্য কথায় শুধুই নতুন
তোমার প্রতিটি রচনা আমার লাগে দারুণ
কি মায়ায় বেঁধে রেখেছ এই কবিতার আসর
চাই তুমি লিখে যাও অনন্ত হয়ে যাও অমর।


চিত্ত রঞ্জন সরকার তুমি ছিলে ব্যাংক ম্যানেজার
কাব্য রচনায় পাঠক বনেছে এপার অপার বাংলার
তোমার লেখার ছোঁয়ায় হয়েছে বাংলা কবিতা ধন্য
মন কাঁদে সান্নিধ্য পেতে শুধু তোমার জন্য।


খলিলুর রহমান তুমি বাংলায় বহমান বরেণ্য কবি
আমার হৃদয়ে রাখতে চাই অমরত্ব তোমার ছবি
দূর দেশে থেকে তুমি লিখ বাংলার অপরূপ ভাষা
বাংলা সাহিত্য ভুলবে না কভু দেবে ভালবাসা।


প্রণব লাল মজুমদার তুমি কাব্য দিলে ছন্দ
মনের মাঝে হিংসা জাগে মাঝে মাঝে দন্দ
তোমার মত কেন পারিনা লিখতে এমন
গভীর ভাবনায় কলমের ছোঁয়ায় তুমি লেখ যেমন।


খুব সুন্দর লেখা আপনার তবে কেন পাই না
মাঝে মাঝে আসুন তবুও ভালো, ভুলে থাকতে চাইনা
অজানা রেখেছ পাতায় পরিচিতি জে আর এ্যাগ্নেস
কবে আবার আসবে তুমি হবে কি অপেক্ষার শেষ।


সৈকত আহম্মেদ তুমি বাংলার নবীন কবি
পড়া লেখার মাঝেই সাজিয়েছ কাব্যে আলোক রবি
লিখে যাও মনের গহিন থেকে এই পাতায়
অমর হোক তোমার কাব্য এই হৃদয়ের খাতায়।


স্বপন শর্মা তুমি ভুলে কি গেছ আমায়
তোমার লেখা কবিতা কি অপেক্ষার প্রহর গুনাবে
নাকি নিঃশচুপ হয়ে নতুন ভাবনার কিছু উপহার দেবে
আমি প্রহর গুনতে থাকি তোমার নতুন লেখায়।


মোজাহারুল ইসলাম চপল বছর তিনেক হলো এই পাতায়
অভিমান অভিসারে লেখ বাংলা কবিতার খাতায়
চমৎকার ভাবনায় সৃষ্টি কর বাংলা কাব্য সাহিত্য
খুঁজে ফিরি মনের দরজায় মনে হয় উঁকি দাও নিত্য।