(এখন প্রতি পর্বে ১৫ জন কবিকে নিয়ে লেখা হবে,
আজ আপনার নাম না থাকলেও আগামিতে হয়তো দেখতে পাবেন।
এখন পর্যন্ত ৩৫ জনকে নিয়ে লেখা হয়েছে )


অনিরুদ্ধ বুলবুল যার ধরণী তলে শত আলোচনা
লেখার ছোঁয়ায় হৃদয় ছুঁয়ে যায় হই আনমনা
কাব্য লেখায় যার জগৎ মাঝে নেই জুরি ভার
গুণগান কি করিব তাহার লেখা যে চমৎকার।


অসিত কুমার রায় (রক্তিম) চাকুরীর ফাঁকে ফাঁকে
তাহার মনের ভাবনা গুলি সহস্র কবিতায় ছবি আঁকে
নিখুঁত লেখনীতে ছন্দ বুনে যান এই পাতায়
পাঠক বনে আছি তাহার এই মনের খাতায়।


নতুন লেখায় যার আবেগী ছোঁয়ার প্রভাত প্রহর
বাংলা কবিতায় থাকুক সে প্রিয় কবি রুদ্র কিশোর
গভীর ভাবনায় প্রকাশিত এই কাব্য সম্ভার
নিরলস চেষ্টায় তুমি বড় হও এই কামনা আমার।


রীনা বিশ্বাস-হাসি (মৈত্রেয়ী কবি) তুমি থাকো হৃদয়ে
ষড় ঋতুর ভালবাসা দেব তোমায় কষ্ট বুকে নিয়ে
বাংলা কবিতায় তুমি যা কিছু দিয়েছ নতুন্ত সবে
নিখুঁত কাব্যশৈলি হবে তোমার পাঠক হবো অনুভবে।


কবি চাঁছাছোলা তুমি রুবাইয়াৎ-ই করেছ মন জয়
ভাবনার অতলে লিখে যাও প্রেয়নাই হারিয়েছে ভয়
কবির মননে যবে তুমি আসিয়াছ হারাবে কি বলো
কবিতার পাতায় পাতায় তোমায় চাই একসাথে চলো।


অচিন্ত্য সরকার [পাষাণভেদী] তুমি বাংলায় অবিচল
কাব্য কথনে জয়ধ্বনি শুনি লেখায় প্রয়াস জাগে প্রবল
তুমি হবে নিয়মিত কামনায় সারাক্ষণ কাঁদে এই মন
নতুন কাব্য করিব পাঠ অপেক্ষার ক্ষণ শুধুই এখন।


সমীর প্রামাণিক চাকুরীর ফাঁকে কবিতার ডাকে
লিখে যাও অনন্য কাব্য রচনার এক মহা সম্ভার
হাতের ছোঁয়ায় তুমি করেছো বাঙ্গালির মনে বসত
তুমি হারালে হারাবো আমি, হবে মনের হাহাকার।


শম্পা ঘোষ শুনেছি তুমি নাকি প্রিয় বান্ধবী কার
আমি বলি তুমি একার নও তুমি পুরো বাংলার
তোমার লেখার জাদুতে হবে সব বাঙালী পাগল
হতে চাই ভালো লেখক, ঠিক তোমার অবিকল।


ময়ূরী রয় তোমায় পুঁচকে বলে কেউ এই পাতায়
অনবদ্য কাব্য রচনা! কি আছে তোমার মাথায়?
দোয়া কামনা করি বড় হবে অপার দুই বাংলায়
আবেগ ঘন কবিতা পাঠে কাঁদিবে পাঠক কান্নায়।


সঞ্চয়িতা রায় শিক্ষিকা তুমি ভারত বাংলার
সময়ের ফাঁকে ফাঁকে গড়েছ তুমি কাব্য সম্ভার
লেখায় জুরি নাই লিখে যাও তুমি বাংলায় অবিচল
তোমার কাব্য রচনায় হবে পাঠকের কোলাহল।


বছর তিনেক পার হয়ে পড়েছে চারে গোলাম রহমান
অজানায় থেকে গেলে তবু তুমি বাংলায় বহমান
তোমার লেখায় পেয়েছি কত সুখ দুঃখের স্মৃতিচারণ
বাংলা সাহিত্য ভুলবে না তোমায় থাকবে আমরণ।


শহীদ উদ্দীন আহমেদ অপার বাংলার দুরন্ত কবি
তোমার লেখনীর অপেক্ষায় আমি, অপেক্ষায় রবি
প্রকৃতি, সমাজ কত কিছু উদয় হয়েছে কবিতায়
লিখে যাও তুমি উৎসাহ দেবো আমি এই পাতায়।


দেব প্রসাদ জানা তোমার অনেক কিছুই অজানা
তবুও হৃদয় মাঝে কাব্য দিয়ে হয়েছ চিরচেনা
তোমার কাব্যে মুগ্ধ হই বার বার দেখি পাতায়
চালিয়ে যাও এভাবে তোমার কাব্য লেখার খাতায়।


মোঃ নওশাদ আলম চিরায়িত বাংলায় তোমার বাস
তুমি বড় হবে এ আমার কামনা করবে ইতিহাস
হারিয়ে যেও না আমায় ছেঁড়ে লিখতে থাকো তুমি
পাঠক বনে যাবে আমার মতো সবে দেখবো আমি।


এস এম শাহেদ হোসেন মৃদু হাসি কেন হাসেন
মাঝে মাঝে আশা যাওয়া শুধুই কি ভালবাসেন
লেখার জাদুতে করেছেন বাংলার সব পাঠক
ইচ্ছে জাগে আপনাকে নিয়ে লিখি ভিন্ন নাটক।