কবীর হুমায়ুন তোমার আছে অনেক গুণ
দেড় সহস্র কাব্য এই পাতায় হয়ে আছে ইতিহাস
তোমার সাহিত্য অঙ্গন আমার মনে লাগে শিহরণ
কাব্য গভীরতায় করেছো হৃদয় ভাবের প্রকাশ।


স্বপন গায়েন সহস্র কবিতা যার পাশে
তেমনি চাহনি তাহার তব মূখে মুচকি হাসে
যাদুর মায়াজাল তব গভীর মাধুরে মেশানো
অবিরত চলূক কাব্য ধারা সাহিত্য শেখানো।


সুমিত্র দত্ত রায় তোমার তুলনা তুমি
কাব্য রচনায় তুমি গ্রন্থ পাতার ভূমি
হৃদয় গহীনে তোমার চলে কাব্য ভাবনা
কলমে যা লিখ তুমি কেউ আর লিখে না।


আলমগীর সরকার লিটন তুমিতো মহানায়ক
আমি জানিনা কে বলেছে তুমি কাব্য লেখক
তুমি বাংলার এক অবিচল লেখনীর মাত্রা
তোমার কাব্য পাঠে হবে শুরু কত কবির যাত্রা।


কবি সঞ্জয় কর্মকার আমিতো হতাশ নির্বিকার
কবে হবো তোমার মতো এই আশায় থাকি
হৃদয় গভীর থেকে যার লেখায় কাব্য গাঁথা
অমর হয়ে থাকুন এই ভাবা মনে স্বপ্ন আঁকি।


মোঃ রোকন আহমেদ তুমিতো অনন্য সেফ
রান্না আর কাব্য সঙ্গী করেছো এই জিবনে
সুন্দর কাব্যিকতায় মুগ্ধতায় আমি পাঠক
তুমি চালিয়ে যাও এভাবে দেখাতে ভুবন


সুন্দর নাম তোমার আসমা ভালো লেখ তুমি
লেখার গভীরতায় আজ নিয়মিত পাঠক আমি।


বরেণ্য কবি তুমি বাংলার রণজিৎ মাইতি
কাব্য রচনায় রাখনি কোন রীতি নীতি
অবলীলায় কলম চালিয়েছ লেখার খাতায়
তোমার পদাচারন হোক বাংলার ইতিহাস পাতায়


চিন্ময় মণ্ডল হও কবিতায় সচল প্রতিদিন
ততোমার কবিতা পাঠে দুষ্টুরা হয়ে থাক মলিন।


মোঃ সানাউল্লাহ তোমার কবিতায় মুগ্ধতা বেশ
লেখার নেশায় ডুবে থাকো তাই হয় না শেষ
সহস্র কবিতা সৃষ্টি করেছো পাতায় পাতায়
বিধাতার অপূর্ব দান আছে তোমার মাথায়।


অপেক্ষা আর কতকাল জাহিদ হাসান রনজু তোমার
কবে হবে লেখা কবে করিব মন্তব্য তোমার কবিতার।


এম এ সালাম শিক্ষকতাই তোমার কাম
তবুও কবিতা লিখে করেছো নিজের সুনাম
লেখার মাঝে তুমি হারিয়ে যাও অচিন দেশে
মুগ্ধতা নিয়ে আসো কবিবরের বেশে।


ডাঃ প্রদীপ কুমার রায় তোমার কবিতা ভালো হয়
অপার বাংলায় তুমি সবার, কারো একার নয়।


প্রকৌশলী আলতাফ হোসেন তুমি বাংলার
শক্ত ভিতের এক শক্ত পুরুষে তুমি তোমার
কবিতা হোক ভালবাসার এক অপরূপ দিশা
কাজের ফাঁকে হোক তোমার কাব্য লেখার নেশা।


ডানপিটে সোহেল তুমি কবিতা লেখায় নতুন
তুমি লিখে যাও তোমার আছে অনেক গুন


বিভুতি দাস তোমায় কে করবে পরিহাস
সহস্র কবিতায় হয়েছ তুমি বাংলায় অমর
ছন্দ ভাবের মাধুরে মেশানো কাব্য সমাহার
তুমি এ হৃদয়ে, তুমি ছাড়া কাব্যে হাহাকার।


ফারহানা নাসরিন তোমার হাসি সীমাহীন
কাব্য সম্ভার হোক তোমার লেখা প্রতিদিন।


সশ্রাবণী সিংহ তোমার তো লেখায় জাদু
তবে কেন মাঝে মাঝে আসো এই পাতায়
তোমার কাব্য পাঠে নিজেকে খুঁজে পাই
তুমি না লিখলে বুকে কান্না শুধু ব্যথায়।


উম্মে আইমান মুর্শিদা মাঝে মাঝে কেন আসো
তোমার লেখায় বুঝেছি তুমি কবিতা ভালোবাসো।


চারু মান্নান কবি তোমায় করি সম্মান
নিখুত লেখার ছোঁয়া থাকবে বহমান
ছন্দ শৈলে গভীর ভাবনায় তোমার লেখা
দেখি আর ভাবি কি ভাবে এমন শেখা।