আমি যেমন তেমন কেমন
কবির সংখ্যা কত ?
কাব্য লেখা লক্ষ মানব
নয়তো আমার মত ।


আসবে যাবে ভবের মেলায়
থাকার প্রয়াস নাই,
হিসাব খানি কার কাছে গো
আমার জানা চাই।


রাগ অভিমান হবেই ভবে
তবুও চলবে পথে,
এমনি করে হারিয়ে যাবে
থাকবে না'কো রথে।


পাঠক এখন খুঁজতে হলে
অর্থ করি লাগে,
নতুন হলে দেখার আগেই
চুপটি করে ভাগে।


কবির নামের লম্বা সারি
ফেসবুকে'তে বেশ
গ্রন্থ প্রকাশ হাজার হলে
কবির হবে শেষ!


ধারার গতি কাহার মাঝে
ভাবের গতি নাই
কত কবি এই ভবেতে
আমি জানতে চাই ?


কারও শুরু শেষের জন্য
কেউবা হারায় মাঝে
কেউবা হারায় জীবন ধারায়
কেউবা আবার কাজে।


অভিমানের আড়াল হলে
কবির লেখা শেষ,
কবে হবে কবির কবি
কাব্যের পরিবেশ ?