গদ্য আর পদ্য'তে খুঁজি সুর ল তাল
ছন্দ কবিতা পড়তে গেলে হই যে বেসামাল
কাব্য রসে অর্থ কিসে ইচ্ছে লেখা যত
সনেট লিখে যে যার খুশি নিয়ম ভেঙ্গে তত।


ভাষার বেলায় হাসায় সবাই
পাঠক মনে ধিক্কার,
আবৃত্তি ও করে আবার
আবেগী ভাষায় চীৎকার।


পাঠক তুমি পাবে না খুঁজে
প্রকাশনা হাজার খানেক
কবিতার পাতায় টাকা হাতায়
কবিতার নাই বিবেক।


দেশের আছে আদম শুমারি
নেই কবিতার কবি গণনা'র যন্ত্র
তাইতো কবির হিড়িক পড়েছে
গল্প লেখার মন্ত্র।