ছন্দ কবিতায় দন্দ বেশি
পদ্য কবিতা ভালো,
গদ্য কবিতা নিয়ম ছাড়াই
দ্রুত ছড়ায় আলো।


কবি এখন অলিতে গলিতে
পাঠক একটু কম,
গল্প গুচ্ছ হারিয়ে যাচ্ছে
আবৃত্তি পাচ্ছে দম।


আমিও ভাই ভবের পাগল
লিখছি কথা কিছু,
ফেসবুকেতে রঙিন পোশাক
সেলফির ঐ পিছু।


শব্দ গুলো থাকনা যেমন
বিরহ একটু রেখে,
পাঠকগুলো আবেগ দিয়ে
ভনিতা একটু শেখে।


তবেই আমি কবির কবি
ভুল কবিতার মানে,
গ্রন্থের সারি শেল্ফে রাখা
কেউ তো না জানে।