কবিতা,  কবিতা!
কবিতা তুমি কই?
অনেক দিন তোমার সনে -
সখ্যতা না হয়।


কবিতা তোমায় দিয়েছিলেম আমি ছুটি;
পথের পানে, আলোর মাঝে অনন্তকালে -
দিয়েছিলেম তোমায় মুক্তি।  
কিন্তু তোমায় ছেড়ে,
নীল আকাশের রঙ যেন বড্ড অমলিন -
বেদনাময় আর অনাহূত,
লাল টকটকে গোলাপ যেন বিষন্নতার প্রতীক,
নদীর বুকের ঢেউগুলো যেন অলস পথ চলে,
মনের মাঝের আক্ষেপগুলি যেন ছিটিয়ে আসে।


তাই, বুকের মাঝে কবিতা তোমায় আবার লালন করি,
আমার যত কথা আছে তোমায় শুধু বলি,
তুমি আমার মনের আয়না, লেখার তুলি, কলম ও কালি-
তোমার আমার ভালোবাসা অনন্তকাল,  যুগ-যুগান্তর-ই।