আমি চলে যাচ্ছি এই শহর ছেড়ে
আমার শহরে প্রিয় বারান্দা নেই,
আকাশ নেই
হিজল ফুলের আলো নেই ।


চা পানের সবুজ মাঠ নেই
ওরকম আদুরে গিনিপিগ গুলো কবেই মরে গিয়েছে
শীত সকালের সবুজ ঘাসের বারান্দারা
এখন ইট সুরকী পাথরের ফুলে নিজেদের সাজিয়েছে ।
রুগ্ন চাঁদের ম্লান আলোয় ভেজে না শহর
এই শহর এখন আফিমে ঝিমোয় তার সকাল দুপুর রাত্তির
আমার অলস দুপুরে মাঝে মাঝে ঈশ্বরের সাথে কথা হয় চুপি চুপি
তিনি বিবশ চোখে দেখেন পৃথিবীর বিদেয় নেয়ার আগাম সন্ধ্যে গুলো
আমি আর থাকবোই না এই প্রানহীণ শহরের পৃথিবীতে
ঈশ্বরের সাথে কথা হয়েছে
তিনি বলেছেন ” কুন ফায়াকুন” একটা নতুন  সবুজ পৃথিবীর জন্যে ।