মুসাফির বন্দরে বন্দরে ঘাটে ঘাটে
ভিড়াও তোমার হৃদয় তরী
এখনো এসেছো জোছনার সাথে
চাঁদ আর নক্ষত্র দেখেছে তোমার তারুণ্যের দিশা ।।
তুমি অবশেষে ভিজিয়েছ তোমার অন্দর মহল এই বন্দরে ।।
ভুল পথে ভুল বন্দরে চলে এসেছো মুসাফির
এখানে নীল পরীরাও নেই
হলুদ পাখিদের আবাসন ও নেই
নোনা জলে তোমার পা ভিজিয়ে নাও
অবশেষে ছেড়ে যাও এই বন্দর
অন্তর জমীন এখানে বন্দক দিও না
চলে যাও এই বন্দর আর এই অরণ্য ছেড়ে
অন্য কোথাও অন্য কোনখানে ।