শর্বরীর আঁচল লুটোয় জমীনে
দোলনায় দুলছে শর্বরী
দুলছে তার হলদে কাঁচা শরীর
দুলছে , উড়ছে , নাচছে
তার নীল অন্তর
সামনে সমুদ্দুর
পেছনে সবুজ বসত
দিগন্তে কালো মেঘ
কোথায় গন্তব্য শর্বরীর ?
মেঘেদের বাড়ি
অথবা সমুদ্দুরের ডাক
অথবা সবুজ জীবন ?
মুঠো মুঠো স্বপ্ন
দুচোখে বৃষ্টি নাচছে ,
উড়ছে ফড়িং সময়
আজ শর্বরীর শেষ বিকেল
অপেক্ষার অথবা হারাবার ।
আজ তার হলুদ আঁচল
প্রজাপতির রঙিন পাখা
অন্তর অলিন্দে দ্বিধার সমুদ্র
উড়ে যায় মন পবন আর এক নক্ষত্রলোকে ।