তোমরা কোন দিকে যাবে ?
আমরা কোথায় যাব ?
যদি বলো চলো উত্তরে
আমরাও যাব –
নৈহৃত কিংবা ঈশান কোনে হলেও
যদি তোমরা বল —


তোমরা যদি বলো
এই হলো জান্নাত
আমরাও বলি
সেটা জাহান্নাম হলেও—


কৃষ্ণগহ্বরে আমরা একসময়
সবাই প্রবেশ করবো
তখন হয়তো তোমরা জান্নাতে থাকবে
আহ কি আনন্দ
গোলমান হুর পরী শরবতে তহুরা
আমরা তখন বিষ পান করবো বিষ ।