ঘর ছেড়েছি বন ছেড়েছি
পালক বেঁধে নিয়েছি পাখায় ,
হৃদয় নামক হৃদয়ে স্বপ্ন এঁকেছি
উড়ে চলেছি হাওয়ায় ।।
শুন্যে কি ও ?
নীলাঞ্জনা কি ও ?
ও ছুঁতে চাই
ছুঁয়ে দাও নীল !
ও রকম তোমায় পাখায়
মঞ্জরীর গন্ধ শুঁকে শুঁকে
আজকে নিয়ে চল নীল ।।
এই স্বপ্ন এই দুঃস্বপ্ন
আমি ভেঙ্গে চুরমার করবো নীল
নীল নীল নীল
অপেক্ষা কর
ছেড়ে যেও না
যেও না ছেড়ে… নী……ল ।