আজকের ট্রেনটা ছুঁয়ে যাচ্ছে সবগুলো ষ্টেশন
জলের ষ্টেশন ,
পাতার ষ্টেশন ,
পাখির ষ্টেশন ,
মৌমাছির ষ্টেশন
জলের ষ্টেশন এলেই জল ধুয়ে দেবে সকলের পদতল
দুঃখ সব শুষে নেবে আমাদের
এরপর নৃত্য করতে করতে চলে যাবে বহমান ঢেউ।
অপেক্ষমাণ পাখির দল যাত্রীর আসনে বসবে আজ
পাখায় ভর করে দিগন্তে উড়ে যাবে না ।
জনপদের জনগন সাথী তাদের আজ
আর সকল ডাহুক আর টুনটুনি পাখি ।
সবুজ পাতারা সেজে নিয়েছে কি ভীষণ মনোরম সাজে
পায়ে জোছনার মল
শরীরে হলুদ আর সবুজের দ্যুতি ,
সব শেষ ষ্টেশন মৌমাছিদের ,
আজ রাণী মৌমাছি এসেছেন
তাঁর সকল সৈন্য সামন্ত নিয়ে
ট্রেনের যাত্রী সকলের
“অভিভাদন গ্রহণ করুন “
“ মহামান্যা রাণী “।
রাণী মৌমাছির অহংকারী গ্রীবা আসমান ছুঁয়ে যায় ….
অবশেষে আমাদের ট্রেনের নুপুর পায়ে চপল চলা
আজ শেষ ঠিকানা আকাশের ঠিকানা
আমরা সকল যাত্রী অপেক্ষায় আছি ।