প্রতিদিন তার সাথে দেখা হওয়া নতুন কিছু ছিল না
সিঁড়িতে লিফটে কিংবা জনবহুল রাস্তায়
হয়তো দু চোখে মেশামেশি, যদিও আমি
ভেতরে ভেতরে ভীষণ করে অনুরাগী
তার সাথে দেখা হলেই
ভীষণ করে হলুদ সর্ষে ফুলের  কথা মনে পড়তো অথবা
আনন্দে এক ধরণের শ্রাবণ সন্ধ্যার ভাললাগার অনুভুতিতে
আচ্ছন্ন হতে হতে ভেসে গিয়েছি ,
কতবার ভেবেছি একবার তার দরজায় নক করবো !
উনি বসতে বলে তার হিরন্ময় অনুভুতি
আর ভালবাসার না বলা কথা গুলো আমাকে শোনাবেন ।
ভেবে ভেবে কতকাল কত বসন্ত চলে গেল !
আবার দেখা একদিন ,
অনেকদিন পরে কি ?
ম্লান চোখ তার
ইচ্ছে করেছিল বলি কেমন আছেন ?
সেদিন ও হয় নি বলা
যে কথা কখনোই বলা হয়নি
সে কি আসলেই কখনোই হয় নি বলা ?