পাতা ঝরা বৃক্ষের মত
এই সন্ধ্যাতেই
ঐ চাঁদ একা হয়ে গেল ।


সখীরা তার সব চলে গিয়েছে
ভিন গ্রহের ধুলোয়  ।।


একাকী তাই ঐ একেলা চাঁদ
আমার বিছানায়
শয্যা পাতে  ।।


এক কালঘুমে কেটে গেল
প্রহর আমার ...।


ঘুম ভেঙ্গে দেখি
সে নাই
আমি একেলাই
শূণ্য বিছানায়  ।