আমার ভাবনা গুলো এলোমেলো
কিছু হয় না ওতে
ফুল ফোটে না
আলো খেলে না
হাওয়া আসে না
এরকম বোকা বোকা ভাবনা গুলো নিয়ে
কাটে আমার সকাল দুপুর আর রাত্তির
এবার ভেবেছি মুক্তি দেবো ওদের
হাওয়া লাগিয়ে নেব পালে
তর তর করে বয়ে যাবে স্রোতের সাথে সাথে
এই আমি আজ নির্জন
পাহাড়ী ফুলের সাথী হব
বৃক্ষেরও
ওদের সাথে এরকম বোকা বোকা ভাবনা গুলো
বেশ মিলে যাবে
বকবে না ভুল হলেও
এই পাহাড়ী বনের সাথে
আমার সকল সখ্যতা
রাত হলে ওই একাকী শুকতারাটাকেও ডেকে নেব
ও আমার মত অভিমানী
সন্ধ্যে হলেই তার একাকী
চুপ করে বসে থাকা চাই
বলেছি সখী হব তার
আর নয় ওরকম
একা একা খেলা
সারা সন্ধ্যেবেলা...।