এইখানে শেষ বেলা বৃষ্টি ছিল ,
এইখানে শেষ বেলা রোদ্দুরেরও মাতামাতি ,
আকাশের সাথে কার ভাব ছিল তা জানিনি
আমার সখা ছিল এক পথ হারা
বোকা হরিণ
বেলা চলে যাবে বেশ
তার সাথে ওরকম
বোকা বোকা গল্প করে
মন্দ নয় ধুর্ত শহরে ..
এরকম বোকাদের অভিবাস
আমার হৃদয়ে টিপ টিপ
বৃষ্টি আনে
এখন আর সব বৃষ্টি আর ঝড়
থেমে থাকুক
আমাদের বেলা পড়ে এলে
আমরা নাইয়ে নেবো ঝড় জলের বন্যায় ।