১।
ইদুরটা প্রায়সময় আমার সামনে দিয়ে হেটে যায় ,
আসলে হাটে না , দৌড়ে যায় বলাই ভাল ।
সে আমাকে দেখে কিনা জানি না ,
আমি দেখি ।তাকে দেখলেই ভাবি বিষ কিনতে হবে ।
ও আমাকে দেখে কি ভাবে কি জানি !
আমি অবশ্য কিছুক্ষন পরেই তার কথা ভুলে যাই ।
বিষের কথাও ভুলে যাই ।
সামনে দিয়ে অথবা ফুরুত করে পালিয়ে যেতে দেখলেই ঐ বিষের কথা মনে হয় ।


২ ।


Feeling alone here
though it’s raining
i am watching the sky
tears and rain both are now
in my eyes
oh! how can i see the blue sky ….


৩।


সব ক্ষতি আজ
চলে আসে মনে
জলীয় ফুলগুলো সব
হেটে আসে সনে ।