১।


এখন আমার বিষাদ
এখন আমার আনন্দ
এখন আমার কি যে ভাল লাগছে তোমায়
ইচ্ছে করছে মাঝ নদীতে ঝাপ দেই
অথবা মাঝি হই
পাল তুলে বাইয়ে নেই অজানা পথ নদীপথে …


এখন আবার অফুরন্ত আনন্দ
চাঁদ আমার বিছানায় এসে
শুয়ে শুয়ে গল্পে মশগুল
আজ আবার আমাদের পাহাড়ে
ছিল সব কাদামাটির সাথে
গড়াগড়ি করে বনভোজনে
মিথ্যামিথ্যি ঝাল ভাত খাওয়া ।


পুনরায় আমার বিষাদ
পুনরায় আমার কল্পনার ঘোড়ার সাথে
পঙ্খিরাজ হওয়া
ছুটে যাই ১ম ২য় তৃতীয় আসমানে
জান্নাত কেমন হয় সে দেখে আসি গোপনে !


আসলে আমার মনে এখন আর কিছু নেই
এখন আমার শুধুই আনমনে
তোমার সাথে রাত পাড়ি দেবার গোপন ইচ্ছে ।


( facebook এ কোন একটা স্টেটাস দিতে গেলেই বার বার লেখার উপর wht’s on ur mind ! যন্ত্রনা আর কারে বলে !)


2.


তুমি এরকম কেন ?
ভালবাসতে জান না একেবারেই
তোমার কবিতার মত
তুমিও ভীষন বোকা
জানলে না ভালবাসতে
চলে আস আজ
শিখিয়ে দেই চৈতালী প্রেম
অথবা বর্ষারাগ ।


3.


দেহের ব্যথা ছাড়িয়ে বুকের ব্যথা যখন প্রবল


কি ভীষন অচেনা এই পৃথিবী


তবু চিনে নেব সবগুলো বিষকাটা


উপরে নেব সব একটা একটা করে


মহান পৃথিবী তুমি আমার হও ।


(বোকা মেয়ে জিয়া কেন বিষ বেছে নিয়েছো )