চিকচিকে রোদ্দুরের এক শহরে
এক দুপুর জনতার মধ্যে নেমে এল
এক মেঘনারী !


তার উজ্জ্বল চোখ ,
মুখের উপর পিছলে যাওয়া রোদে
খেলা করে বৃষ্টির নৃত্য !


সবগুলো ট্রাক হই হই করে ছুটে যাওয়া ভুলে
আড়চোখে দেখে মেঘনারীর পায়ের নুপুর
ডাবল ডেকার বাসের চোখে বিষ্ময়
রমনীর চোখের মধ্যে হরিণ নৃত্য !


জনান্তি নির্বাক হতবাক চোখে দেখে
এক মেঘনারী ।


বর্ষা এল বুঝি এই মরুশহরে !