তোমার খোঁপার কাটায়
গেঁথে নাও সবগুলো রূপকথা
অবসরে আমি বাঁধাই করে দেবো
সোনালি মলাটের খাতায় ।


এখন থাকুক একটু অগোছালো
মাঝে মাঝে উলটে পালটে
ঠিক করে নিও
আমি সময় করে তোমার
চোখের পাতায়
কাজল বানিয়ে পড়ে নেবো ।