১।


আজকাল তোমাকে দেখিনা
প্রতিদিনের রোদের সাথে
ফুরিয়ে গেছো কিনা জানতে পারি না
কাল সকালেই তোমার নামের পাশে
রোদের ছায়া দেখেছি
জল ও ছিল
ছিল মেঘের কাল ছায়া ,
আমি আজকাল তোমাকে মনে করতে চাই
একলা অথবা জনারন্যে
তুমি হারিয়ে গেছো কি?
হারিয়ে গেলে মানুষ কোথায় যায় ?
খুব জানতে ইচ্ছে করে
তুমি তো জানো !
বিকেলের ছায়া ছায়া আলোর সাথে
তুমি খবরটুকু জানিয়ে দিও ।।
২।


বৃষ্টি এলো
তুমি এলে না
আমি এলাম
জল এলো
তুমি এলে না
কখন আসবে ?
অপেক্ষা করবো বুঝি ?
কষ্ট হয় না বুঝি ?
আসবে বুঝি তুমি ?
আচ্ছা কখন ??