১।
হাজিরা দেব আজ বকুল তলায়


আজ নদী ডাক দেয়ার দিনে
আমার সময় হল না কথা বলার
বাত বাত বহুত দূর গড়ালো বলে
এই ভীষন অলস আমি
আর আমার আলসেমি
অস্থিমজ্জা হাড় জুড়ে
কতদিন ঘুম হয় না আমার
ঘুম ঘুম ঘুমের রাজ্যে
আমার স্বপ্নের সাথে হেঁটে চলার সময়
পথের পাশের সব আগাছা ঝোপ ঝাড় মাড়িয়ে
হাজিরা দেব আজ বকুল তলায় ।


২।
নিয়ে যাও আমাকে হাকালুকি বিলের সবুজ পাড়ে !


আশ্চর্য কত্তগুলো অপেক্ষা তোমার জন্যে ?
তুমি কোথায় কোন বিজন বনে ঘুমিয়ে পড়েছ ?
আমার চারপাশে মোঘল বাররমনীর চুল খুলে
আয়ত চক্ষুর নৃত্যের মুদ্রা ,
মোঘল পুরুষের কামনা মদির চোখ !
আমাজানের হরিণের ভীত চোখের চকিত চাহনি !
আর শিষ দেয়া দোয়েল !
অরণ্যচারী এই স্বপ্ন দ্বীপে তুমি আমাকে একা রেখে
ঘুমাও কোন সুদূরে !
তুমি এসে গ্লাস ভর্তি খলবল হাসির আবীর ছড়িয়ে
এই একাকীত্বের মগ্ন শহর থেকে নিয়ে যাও আমাকে
হাকালুকি বিলের সবুজ পাড়ে !


৩।
Never say love u


Never say love u
But in my heart
feel u always in me
In my flesh and blood
Feel me in ur arms
But never say
love u