(তরুণ কবি জামিলের জন্যে লেখা কবিতা
তার কবিতার ভক্ত আমি )


বোহেমিয়ান নিঃসঙ্গ বেহালা বাদক তরুণ কবি
উস্কো খুস্কো চুলে বহমান
তরুণের বুকে বেদনার মাদল …।।


ছেঁড়া ছেঁড়া মেঘে হেঁটে যায় সে …………
সেতারে তার আঙ্গুলের নৃত্য ………..
বাতাসকে পরায় সে বেদনার শাল …………………..
আর শীতের ওম রোদ্দুরে
পাখ পাখালীদের শোনায়
বোহেমিয়ান সুর ……….
মখমলের বিছানায় খুজে ফেরে
শ্যামলা তরুণীর উচ্ছল ঝরণা ধারা চুল ……


কেউ ফেরে না কেউ ফেরার মত
নিঃসঙ্গ যুবকের হাতে উঠে আসে কলম।
গেয়ে যায় সে রাত জাগানিয়া গান .।।