এক অদেখা তোমার জন্য
বুকে শিহরনের সাথে
অনেকগুলো চিঠি জমা হয়ে গেল
চিঠিগুলো আমি তোমার বুক পকেটে
হলুদ রোদ্দুরের সাথে পাঠিয়ে দেব
অথবা খয়েরী শালিখের
হলুদ ঠোঁটে করে
তোমার কাছে সব মায়া হয়ে
বুকে জমা হবে
কি যে ভীষন মায়াবী সে
তুমি দেখে ওকে আবার
প্রেমে পড়ে যেও না
ওকে আমি দূত করে নিয়েছি
না মেঘ না মুঠোফোন
সে তুমি বুঝে নিও ।