১।
এই জল এই হাওয়া


ছেড়ে গেলাম মাটি জল আর তোমাকে
সুকন্যা আলো সব সব কিছু
এই জল এই হাওয়া এই অরণ্য
সে আমার নয় ।


২।
এই বর্ষায়


এই বর্ষায় তোমার প্রেমে ঘটে সর্বনাশ
জল জল বলে আদিগন্ত তোমার হাহুতাশ
নেমে পড় আজ জল বিছানো জলে
দেখে নাও কত বৃষ্টি কত জল জমে থাকে
এই উপকুলে ।
৩।


এক দুপুর রোদ্দুরে জলের দেখা নেই


এক দুপুর রোদ্দুরে জলের দেখা নেই
তেষ্টায় বুক ফাটে তোমার দেখা নেই
চলে এস চুপি চুপি
স্বরগের পথ খুঁজি
তোমার হাত ধরে
স্বরগের পথের ফাঁকফোঁকর
জানালাগুলো দেখে নেই ।