১।
সবুজ জলে ঘর


ভালবাসি জান পাখি
তোকে আমি মেঘের দেশে
বাড়ী বানিয়ে দেব
সবুজ জলে ঘর
বুকের ভেতরের হৃদপিন্ডে
হার্টের কোলাজ করে দেব
চোখের ভেতর মন ।


২।
মাছ হবো নোনা জলের সাথে ।


আজ বৃষ্টির জলের সাথে এলে তুমি
বন্যার তোড়ে ভেসে ভেসে নদী হাবো আজ
সাগর কোথায় যায়
জেনে নেবো তাও
মাছ হবো নোনা জলের সাথে ।


৩।
ভালবাসা মানে না উড়াল সময়ের সংকট আর বিষাদ


তোর অপেক্ষায় ছিলাম অনেকটা সময়
আমি জানি আমার সময়ের কোন মূল্যই নেই তোর কাছে
তুই এখন উড়াল পাখি হয়েছিস
ভালবাসা মানে না উড়াল সময়ের সংকট আর বিষাদ ।