তুমি এই আকাশ ছেড়ে যাবে
মেঘ ছেড়ে যাবে
ছেড়ে যাবে আমার
অন্ধকুপের মত হৃদয় ।


অন্ধকার এই গলিতে
তোমার আনাগোনায়
আমার জলের মতন মন
হরিণ দেখে দেখে
অরণ্য দেখে দেখে
কবেই সে সুন্দর বনের
সুন্দরী নদী হয়েছিল


সে ভেবে ভেবে
আমার একেলা আকাশ
আজ মেঘ হয়
তুমি তারার মতন দূর হলে
বৃষ্টি হয়ে সে পাড়া মাতাবে ।