১।
তুমি আজ রাতের সিনেমা দেখে নিও


রাত তুমি আজ রাতের সিনেমা দেখে নিও
কাহিনীটা শুনে নেবো তোমার কাছ থেকে
নকল হাসি নকল কান্না আর
ঝাঁপি ঝাঁপি ভালবাসার নৃত্য সঙ্গীত
সেও জানিয়ে দিও
আমার আলসেমী আজ
যাব না তাই
শুনে নেব কল্পনার আলোতে
সুন্দরী নায়িকার নকল কান্না আর নকল হাসিতে
তুমি আবার কেঁদে কেটে জল হয়ো না
যদি কাঁদতো আমিই জল মুছে দেব তোমার ।
২।
আমার ট্রেনটা বরাবরই ভুল করে


আমার ট্রেনটা বরাবরই ভুল করে
অথবা দেরী
আমার দেরী সয় না
ভুল করাও সয় না
এবার বলেছি জলের ট্রেনে যাব
আমি আগেই জল
আর সে জলের ট্রেন ।