১.
রক্তকরবীর বিমুগ্ধ শৈলতা


তোমার চোখ , তোমার চুলে আমার বিমুগ্ধ মন
কত উঁচু তুমি ?
তাজমহলের মত ?
ছুঁইয়ে দেব তোমার চোখের পাতা
হিংসে ভীষন নাকি বিমুগ্ধতা
তুমি তো জান
আমি তো নই কোন
রক্তকরবীর বিমুগ্ধ শৈলতা !


২.
প্রাসাদ বানাব আজ এই কাদামাটি দিয়ে


বিষাদে ভারী হল বুক
যা হবার কথা ছিল
হল না
সব ছাই হল
আর মাটি -----
এই ছাই মাটি দিয়েই আজ
প্রাসাদ বানাব ।


৩.
খুন হচ্ছি


খুন হচ্ছি প্রতিনিয়ত
এবার তোমার বুকে
জলপদ্মের ছবি এঁকে দেব !


৪.
আমি কাশ ছুঁই না


না বলে চলে গেলি
মেঘের আড়ালে
রেখে গেলি
কাশের গুচ্ছ


আমি কাশ ছুঁই না
তোর টলটলে চোখ
ছুঁতে চেয়ে
আমার কয়েকশত
বছরের ঘুম
নির্ঘুম হল ...।