কি দেখিস অদিত্য তোর ঐ মুঠোফোন আর ল্যাপিতে
তোর পাশে এক পদ্মপুকুর খরায় যে শুকিয়ে
খটখটে মরু হয়ে গেল
তুই কি দেখতে পাস্ নে ?
তুই শুন আমি মরু বালিকা না
আমার জল চাই
গভীর জলে সাঁতরে সাঁতরে
নাইতে চাই
তোর ওই ল্যাপি আর মুঠোফোনে আমি আগুন দেব
ঝলসে ঝলসে এগুলো মোরব্বা হলে
তুই আবার আমায় আর দোষ দিস নে ।